দীর্ঘ সময় সংগীতাঙ্গনে অনিয়মিত ছিলেন সংগীতশিল্পী ডলি সায়ন্তনী। ইদানীং গানে বেশ নিয়মিত হয়েছেন। এবার প্রথমবারের মতো বিচারকের আসনে দেখা যাবে জনপ্রিয় এই সংগীতশিল্পীকে। বেসরকারি টেলিভিশন দেশ টিভির সংগীত বিষয়ক একটি রিয়েলিটি শোয়ে বিচারকের আসনে দেখা যাবে তাকে। ইতোমধ্যে এই শোয়ের পাঁচ পর্বের শুটিং শেষ করেছেন ডলি সায়ন্তনী। খুব শিগগির ৬ষ্ঠ পর্বের শুটিং শুরু হবে। ডলি সায়ন্তনী বলেন—‘প্রথমবার এমন অনুষ্ঠানে অংশগ্রহণ করেছি।

প্রস্তাব পাওয়ার পর কিছুটা দ্বিধায় ছিলাম, যখন জানলাম, এখানে পার্থ মজুমদার, মিলন ভট্টাচার্যের মতো সিনিয়র মানুষ থাকবেন তখন কাজটি করার সিদ্ধান্ত নিই। এতে অংশ না নিলে জানতে পারতাম না দেশে সত্যি কত প্রতিভাবান আছেন। বিভিন্ন জেলার প্রতিযোগীদের পাচ্ছি। যারা অনেক ভালো গান করেন।’ অভিজ্ঞতা জানিয়ে ডলি সায়ন্তনী বলেন, ‘ফোক গানের প্রতিযোগী বেশি পেয়েছি। আমার মনে হলো দেশের মানুষ এখনো শিকড়কে ভোলেননি।

এর বাইরেও অন্য গানের প্রতিযোগীরা দারুণ পারফর্ম করছেন।’ কয়েক দিন আগে ডলি সায়ন্তীর গাওয়া ‘শরতের গান’ শিরোনামে নতুন একটি গানের মিউজিক ভিডিও মুক্তি পেয়েছে। এ গানের কথা লিখেছেন কামরুল হাসান সোহাগ। সুর ও সংগীতায়োজন করেছেন প্লাবন কোরেশী। বর্তমানে নতুন আরেকটি গানের কাজ তার হাতে রয়েছে। আগামী মাসে নিজের ইউটিউব চ‌্যানেলে মুক্তি পাবে এটি।